জনগণের স্বার্থবাহী গুরুত্বপূর্ণ দাবি পূরণে স্মারক লিপি প্রদান – G Tv { Go Fast Go Together)
জনগণের স্বার্থবাহী গুরুত্বপূর্ণ দাবি পূরণে স্মারক লিপি প্রদান

জনগণের স্বার্থবাহী গুরুত্বপূর্ণ দাবি পূরণে স্মারক লিপি প্রদান

Reported By : অভিজিৎ হাজরা

২৯ শে এপ্রিল , শনিবার , সারা ভারত কৃষক সভা – র পক্ষ থেকে গ্ৰামীণ হাওড়া জেলার আমতা ২ নং ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারীকের কাছে, ” পর্যাপ্ত পানীয় জল সরবরাহ,মহাত্মা গান্ধী জাতীয় কর্মসুনিশ্চয়তা কর্মসূচিতে অবিলম্বে কাজ দেওয়া সহ জনগণের স্বার্থবাহী গুরুত্বপূর্ণ দাবি পুরণের জন্য স্মারক লিপি প্রদান করা হয়।
স্মারক লিপিতে বলা হয়, উষ্ণায়ন সহ আবহাওয়ার পরিবর্তনের বিভিন্ন কুপ্রভাব আমাদের রাজ্যে ও পরিলক্ষিত হচ্ছে। বর্তমানে প্রচন্ড দাবদাহে রাজ্যের সাথে আমাদের হাওড়া জেলা ও জ্বলছে।এহেন পরিস্থিতিতে কৃষি কাজ সহ মৎস্যজীবী, কৃষক,ক্ষেত মজুরদের জীবন – জীবিকা ভীষণ ভাবে ক্ষতিগ্ৰস্ত হচ্ছে।
পানীয় জলের পাশাপাশি নিত্যকাজে ব্যবহৃত পুকুরের জলের সংকট দেখা দিয়েছে। কেন্দ্রীয় ও রাজ্য সরকারের পক্ষ থেকে এই পরিস্থিতি মোকাবিলায় কোনো ও সদর্থ ক পদক্ষেপ দেখা যাচ্ছে না।


অন্য দিকে কৃষক সভা ও খেত মজুর ইউনিয়নের দীর্ঘ লড়াই আন্দোলনের ফসল যা রূপায়িত হয়েছিল ২০০৬ সালে প্রথম ইউ পি এ সরকারের আমলে বামপন্থী সাংসদদের চাপে অভিন্ন কর্মসূচির MGNREGA প্রকল্পে বছরে ১০০ দিনের কাজের আইন হিসাবে যা আজ আমাদের রাজ্যে দূর্ণীতির জন্য বন্ধ হয়ে আছে।
আমতা ২ নং ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারীকের কাছে দেও স্মারক লিপিতে দাবি করা হয় , ১/ পর্যাপ্ত পানীয় জলের ব্যবস্থা করতে হবে। ২/ নিত্য ব্যবহারিক কাজে , গৃহপালিত গবাদিপশু সহ অন্যান্য প্রাণীদের জন্য, সেচের জন্য,মজা খাল ,ন্যাচা সংস্কার করতে হবে।৩/ জোয়ারের জল সরবরাহ ও সংরক্ষণ করতে হবে।৪/ ১০০ দিনের বকেয়া মজুরির পাওনা টাকা অবিলম্বে দিতে হবে। ৫ / জব কার্ড হোল্ডারদের এখনি কাজ দিতে হবে।৬ / লাগাম ছাড়া দূর্ণীতি বন্ধ করতে হবে।
স্মারকলিপি প্রদান উপলক্ষে জয়পুর যাত্রী প্রতিক্ষালয়ে পথ সভায় বক্তব্য রাখেন আমতার মৃত ছাত্র নেতা আনিস খানের বাবা সালেম খান,দুর্গাদাস হাজরা,অজিত রায়, রাধানাথ চট্টোপাধ্যায়,কার্তিক পাল,বরুন মালিক,পচু মালিক,মনিশংকর ঘোড়ুই,বিমল সেনগুপ্ত ।সভাপতিত্ব করেন জয়দেব রায়।

Leave a Reply

Translate »
Call Now Button