প্রাক্তনী সাংসদের যৌথ উদ্যোগে দু’দিন ব্যাপী নাট্য কর্মশালা – G Tv { Go Fast Go Together)
প্রাক্তনী সাংসদের যৌথ উদ্যোগে দু’দিন ব্যাপী নাট্য কর্মশালা

প্রাক্তনী সাংসদের যৌথ উদ্যোগে দু’দিন ব্যাপী নাট্য কর্মশালা

Reported By : News Desk
উইমেন্স ক্রিশ্চিয়ান কলেজের ড্রামা ক্লাব 'ভয়েসেস ' এবং প্রাক্তনী সংসদের যৌথ উদ্যোগে একটি দুই দিন ব্যাপী নাট্য - কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে ২৩ নভেম্বর ২২ এবং ২৪ নভেম্বর ২২ তারিখে, বিখ্যাত নাট্য ব্যক্তিত্ব, নাট্য লেখক , নির্দেশক ও প্রযোজক এবং অভিনেতা শ্রীমতী সীমা মুখোপাধ্যায় এর তত্ত্বাবধানে। উইমেন্স ক্রিশ্চিয়ান কলেজের অধ্যক্ষ এবং সেক্রেটারি ড. অজন্তা পল মহাশয়ার উক্তি অনুযায়ী শিক্ষার সর্বাঙ্গীণ বিকাশের লক্ষ্যে তাঁর মতো বিশিষ্ট শিক্ষাবিদ ছাত্রীদের এই আয়োজনে সামিল করতে পেরে অত্যন্ত আনন্দিত বোধ করছেন । তাঁর প্রজ্ঞা সর্বদাই তাঁর ছাত্রীদের তাত্ত্বিক জ্ঞান চর্চার সঙ্গে সঙ্গে থিয়েটার ও নাট্য চর্চার মত সর্বাঙ্গীণ শিল্প মাধ্যমের চর্চায় নিবিষ্ট থাকাকে ছাত্রীদের সার্বিক মানবিক বিকাশের ও শিক্ষালাভের ক্ষেত্রে অনেক বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেছেন। এই আয়োজনে তাঁর উদ্যম অত্যন্ত প্রশংসনীয়।

এই মহতী উদ্যোগের কান্ডারী শ্রীমতি সীমা মুখোপাধ্যায়, যিনি একাধিক বার ঋত্বিক ঘটক স্মৃতি পুরস্কার প্রাপ্ত (১৯৮৫,২০০০)তথা অজস্র জাতীয় সম্মান ও পশ্চিমবঙ্গ নাট্য একাডেমির (১৯৯২)পুরস্কার প্রাপ্ত নাট্য ব্যক্তিত্ব । তাঁর নিজস্ব দল রঙ্গরূপ এর নাট্য নির্দেশনা প্রযোজনা ছাড়াও সংলাপ, চেতনা ,অন্য থিয়েটার ইত্যাদি সমস্ত সুপ্রতিষ্ঠিত থিয়েটার দলের সঙ্গে অভিনেতা হিসেবে যুক্ত।

স্বল্প পরিসরে তাঁর কৃতী নাট্য জীবনের ব্যাপ্তি কে ধরা সম্ভব নয়। নিজেকে একজন ' সাধারণ মানুষ' হিসেবেই উল্লেখ করে থাকেন এই বিনীত থিয়েটার ব্যক্তিত্ব। তাঁর তত্ত্বাবধানে এই দুদিন ব্যাপী কর্মশালায় অংশগ্রহণ করতে পেরে উইমেন্স ক্রিশ্চিয়ান কলেজের নাট্যমোদী ছাত্রীরাও অত্যন্ত উৎসাহিত এবং আনন্দিত বোধ করছেন। এই উদ্যোগের সার্বিক সাফল্য কামনা করছেন সবাই।

Leave a Reply

Translate »
Call Now Button