সিউড়ি পৌরসভা বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন প্রদানের মত অভিনব উদ্যোগ গ্রহণ - G Tv { Go Fast Go Together)
সিউড়ি পৌরসভা বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন প্রদানের মত অভিনব উদ্যোগ গ্রহণ

সিউড়ি পৌরসভা বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন প্রদানের মত অভিনব উদ্যোগ গ্রহণ

Reported By দিব্যেন্দু গোস্বামী

চারিদিকে ভ্যাকসিনের জন্য হাহাকার, দীর্ঘ লাইন, ভোররাত থেকে লাইন দিয়েও রক্ষে নেই, হাজার হাজার মানুষ লাইনে দাঁড়িয়ে হুড়োহুড়ি করছেন, শুধুমাত্র ভ্যাকসিনের ডোজ নেওয়ার জন্য। প্রতিদিনই বীরভূমের বিভিন্ন এলাকায় এই ছবি ধরা পড়ছে। এমত অবস্থায় বয়জ্যেষ্ঠ এবং প্রতিবন্ধী মানুষদের কথা মাথায় রেখে, তারা যাতে সহজেই ভ্যাকসিন পান তার জন্য অভিনব একটি ব্যবস্থা গ্রহণ করল। যে ব্যবস্থার মাধ্যমে তারা বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন প্রদান করছে।

সিউড়ি পুরসভা সূত্রে জানা গিয়েছে, এই পরিষেবা পাওয়ার জন্য ওয়ার্ড কমিটির সদস্যরা এবং অন্যান্য পৌরসভার স্বাস্থ্যকর্মীরা প্রতিনিয়ত কাজ করে চলেছেন। তারা যে সকল এমন ব্যক্তিদের খোঁজ পাচ্ছেন তাদের বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন দিয়ে আসছেন। ভ্যাকসিন দেওয়ার কাজে যুক্ত রয়েছেন পৌরসভার স্বাস্থ্যকর্মীরা। অন্যদিকে কেউ যদি নিজে থেকে এই ওয়ার্ড কমিটির সদস্য অথবা স্বাস্থ্যকর্মীদের খবর দেন তাহলেও তারা এই ভ্যাকসিন পাবেন।

পৌরসভার প্রশাসক অঞ্জন কর জানিয়েছেন, বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন দেওয়ার এই পরিকল্পনা নিয়ে আমরা বেশ কয়েকদিন ধরে আলোচনা করছিলাম। তারপর শনিবার থেকে তা শুরু করলাম। সিউড়ি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে এই পরিষেবা প্রদান করা হবে।

বাড়িতে বসে যেসকল বয়জ্যেষ্ঠ মানুষেরা ভ্যাকসিন পাচ্ছেন তারা জানিয়েছেন, যখন ভ্যাকসিন এর জন্য সুবিশাল লাইন দেখা যাচ্ছে সেই সময় সিউড়ি পৌরসভার এমন পদক্ষেপ প্রশংসনীয়। আমরা বাড়িতে বসেই ভ্যাকসিন পেয়েছি, আমরা খুব খুশি।

Leave a Reply

Translate »