অ্যাম্বুলেন্স পরিষেবার শুভ উদ্বোধন - G Tv { Go Fast Go Together)
অ্যাম্বুলেন্স পরিষেবার শুভ উদ্বোধন

অ্যাম্বুলেন্স পরিষেবার শুভ উদ্বোধন

Reported By : অভিজিৎ হাজরা
১৪ ই আগস্ট, সোমবার, গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া মহকুমার কুলগাছিয়ার মানিকপুর এ ' আল হাবিব অ্যাম্বুলেন্স প্রাইভেট লিমিটেড ' পরিষেবার শুভ উদ্বোধন হল। অ্যাম্বুলেন্স পরিষেবার শুভ উদ্বোধন করেন ফুরফুরা শরীফের পীরজাদা ত্বহা সিদ্দিকী।

অ্যাম্বুলেন্স পরিষেবার শুভ উদ্বোধন করে ত্বহা সিদ্দিকী বলেন, ' আল হাবিব প্রাইভেট লিমিটেড এর কর্ণধার সেখ রাহির আলি সাধারণ মানুষের কথা চিন্তা ভাবনা করে অ্যাম্বুলেন্স পরিষেবার সূচনা করে সমাজসেবা ও মানসিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ' । তিনি আরও বলেন, ' আগামী দিনে এই পরিষেবা যাতে প্রতিটি জেলাতেই পৌঁছে যায় তার জন্য এই সংস্থা যেন উদ্যোগ গ্ৰহণ করেন। ' আল হাবিব প্রাইভেট লিমিটেড ' এর কর্ণধার সেখ রাহির আলি বলেন, ' কুলগাছিয়া হাইরোড সংলগ্ন এলাকা। কুলগাছিয়া,বীরশিবপুর, রামচন্দ্রপুর সহ হাইরোড সংলগ্ন এলাকায় প্রায়ই প্রতিদিনই দূর্ঘটনা ঘটে। এই অ্যাম্বুলেন্স পরিষেবা দূর্ঘটনাগ্ৰস্ত মানুষদের পাশাপাশি অন্যান্য রোগীদের অনেক সাহায্যে আসবে ' ।সেখ রাহির আলি আরো বলেন, ' এই অ্যাম্বুলেন্স পরিষেবা বর্তমানে হাওড়া জেলায় শুরু হচ্ছে।

হাওড়া জেলায় মোট ৪৫০ টির ও বেশী ফ্রী অ্যাম্বুলেন্স পরিষেবা থাকছে।এর পাশাপাশি প্রতিটি অঞ্চলে ৩ টি করে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকছে।মেম্বার পিছু ১০০ টাকার রেজিস্ট্রেশনের উপরে বছরে ১০ বার ফ্রী অ্যাম্বুলেন্স পরিষেবা পাওয়া যাবে। এছাড়াও নির্দিষ্ট কয়েকটি ঔষধের দোকানে ঔষধ কেনার উপর ১৫ শতাংশ ছাড় পাওয়া যাবে ' ।সেখ রাহির আলি বলেন, ' প্রতিটি অঞ্চলের ৫০ শতাংশ মানুষের রেজিস্ট্রেশনের পরেই সেই নির্দিষ্ট অঞ্চলে এই পরিষেবার কাজ শুরু হবে ' । মহতী এই সামাজিক পরিষেবার উদ্বোধনী অনুষ্ঠানে ত্বহা সিদ্দিকী ছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী সেখ নুর ইসলাম, ' আল হাবিব প্রাইভেট লিমিটেড ' এর কর্ণধার সেখ রাহির আলি সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ ।

Leave a Reply

Translate »