এলাকায় ক্ষুদ্র ক্ষুদ্র শিল্প গড়ে তোলার লক্ষ্যে " লোকাল থিম বেস প্রোগাম - G Tv { Go Fast Go Together)
এলাকায় ক্ষুদ্র ক্ষুদ্র শিল্প গড়ে তোলার লক্ষ্যে ” লোকাল থিম বেস প্রোগাম

এলাকায় ক্ষুদ্র ক্ষুদ্র শিল্প গড়ে তোলার লক্ষ্যে ” লোকাল থিম বেস প্রোগাম

Reported By:- অভিজিৎ হাজরা

হাওড়া জেলার দাশ নগর সি টি আই সেমিনার হলে স্মল ইন্ডাস্ট্রির উন্নয়ন এক আলোচনাচক্র অনুষ্ঠিত হল। স্মল ইন্ডডাসটি এলাকা পরিদর্শন করেন প্রতিনিধিবৃন্দ। তাদের হাতে শংসাপত্র তুলে দেওয়া হয় । রেইসিং ভয়েস ফাউন্ডেশন এর আয়োজনে, নেহেরু যুব কেন্দ্র হাওড়ার আর্থিক সহায়তায়এই আলোচনাচক্র অনুষ্ঠিত হল।এফ এ এস আই আই এর পক্ষে বিভিন্ন পরামর্শ দেওয়া হয় এই আলোচনচক্রে উপস্থিত অংশগ্রহণকারীদের এই আলোচনাচক্র শিবিরে। এই আলোচনাচক্র শিবিরে হাওড়া জেলার উচ্চ শিক্ষিত, পারিবারিক অশান্তির শিকার নির্যাতিত কয়েক জন মহিলা ও পুরুষ মিলিয়ে প্রায় পঞ্চাশ জনের অধিক এই ” লোকাল থিম বেস প্রোগ্রাম ” এ উৎসাহ নিয়ে অংশগ্রহণ করেন । আলোচনায় ” লোকাল থিম বেস প্রোগাম ” এর উপর আলোকপাত করেন,নেহেরু যুব কেন্দ্র হাওড়ার পক্ষে অরুণিমা, রেইসিং ভয়েস ফাউন্ডেশন এর পক্ষে মৌমিতা দাস, আইনজীবি ইয়াসমিন খাতুন সহ দেবদত্ত বন্দোপাধায, শৈলেশ্বর পাণ্ডা সহ আরো অনেকে ।

এলাকায় এলাকায় ক্ষুদ্র ক্ষুদ্র শিল্প গোড়ে তোলার জন্য এই উদ্যোগ বলে জানা গেছে ।আলোচকগন পর্যায়ক্রমে নানান ধরনের তথ্য সহ আলোচনা করেন ।

এই শিবিরে উপস্থিত অংশগ্রহণকারী পুরুষ ও মহিলারা বলেন এই শিবিরে উপস্থিত থেকে আমরা যথেষ্টই সমৃদ্ধ হলাম। এই ধরনের শিবির ধারাবাহিক ভাবে হাওড়া জেলার বিভিন্ন স্থানে সংগঠিত হলে গ্ৰামীণ অর্থনৈতিক পরিকাঠামোর চেহারার আমূল পরিবর্তন হবে।

Leave a Reply

Translate »