দিদির সুরক্ষা কবজ নিয়ে সাংবাদিক বৈঠক করলেন গৌতম পাল - G Tv { Go Fast Go Together)
দিদির সুরক্ষা কবজ নিয়ে সাংবাদিক বৈঠক করলেন গৌতম পাল

দিদির সুরক্ষা কবজ নিয়ে সাংবাদিক বৈঠক করলেন গৌতম পাল

Reported By : মোহাম্মদ জাকারিয়া ৬ ই জানুয়ারি, শুক্রবার, উত্তর দিনাজপুর জেলার করণদিঘী বিধানসভার বিধায়ক গৌতম পাল দিদির সুরক্ষা কবজ নিয়ে সাংবাদিক বৈঠক করলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেস (TMC) রাজ্যে (পশ্চিমবঙ্গ) ক্ষমতায় আসার পর থেকে অনেক সরকারী প্রকল্পের ঘোষণা করা হয়েছে। যেসব প্রকল্প থেকে উপকৃত হয়েছেন সাধারন মানুষ। যেমন রয়েছে কন্যাশ্রী, রুপশ্রী, যুবশ্রী, তেমনি রয়েছে লক্ষ্মী ভান্ডার, দুয়ারে সরকার, ছাড়াও ১৫টি প্রকল্প।

গত ২ জানুয়ারি কলকাতার নজরুল মঞ্চে দিদির সুরক্ষা কবচ' (Didir Suraksha Kawach) কর্মসূচি ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী দু'মাস পর্যন্ত 'দিদির সুরক্ষা কবচ' কর্মসূচির লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে দল। কন্যাশ্রী, রুপশ্রী, যুবশ্রী সহ আরও ১৫ টি সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা এলাকার সাধারণ মানুষ ঠিকমতো পাচ্ছেন কিনা তা খতিয়ে দেখতে নতুন কর্মসূচি গ্রহণ করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। তাই শুক্রবার বিকেলে উত্তর দিনাজপুর জেলার করণদিঘী ব্লক তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে 'দিদির সুরক্ষা কবচ' কর্মসূচি শুরু করে দিলেন স্থানীয় বিধায়ক গৌতম পাল ও অন্যান্য জন প্রতিনিধিরা।

এলাকার সমস্ত জন প্রতিনিধি ও নেতৃত্বকে সঙ্গে নিয়ে সমস্ত সরকারি প্রকল্পের সুবিধা যাতে এলাকার সাধারণ মানুষ সঠিক ভাবে পেতে পারেন সেই বিষয়টি নিশ্চিত করার বার্তা দেন বিধায়ক গৌতম পাল। বিধায়ক গৌতম পাল বলেন, "দিদির সুরক্ষা কবচ নিয়ে, কিভাবে আমরা কাজ করব, সেই নিয়ম- নীতি আজকে আমরা প্রকাশ করলাম, দলীয় সমস্ত নেতৃত্বের কাছে। তিনি আরও বলেন, আগামী ১১ই জানুয়ারি থেকে ১৫ ই ফেব্রুয়ারি পর্যন্ত ২৫ দিন আমাদের এই দিদির সুরক্ষা কবজ এর প্রচার অভিযান চলবে। প্রত্যেকটি বুথ থেকে পাঁচজন করে দিদির দূত নির্বাচন করা হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে প্রচারের আওতায় আনতে হবে। যারা প্রকল্পগুলি পায়নি, তাদের ব্যবস্থা করতে হবে দিদি সুরক্ষা কবচ অ্যাপ এর মাধ্যমে। এদিন সেখানে উপস্থিত ছিলেন করণদিঘির বিধায়ক গৌতম পাল, করণদিঘির পঞ্চায়েত সমিতির সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান, ব্লক সভাপতি সুভাষচন্দ্র সিনহা, ব্লক সহসভাপতি শ্যামলাল মাহাতো সহ ব্লক নেতৃত্ব, অঞ্চল সভাপতি, প্রধান ও অন্যান্য নেতৃত্ববর্গ।

Leave a Reply

Translate »