পৌরসভার নির্দেশেই নাকি তারা এমনটা করে থাকেন – G Tv { Go Fast Go Together)
পৌরসভার নির্দেশেই নাকি তারা এমনটা করে থাকেন

পৌরসভার নির্দেশেই নাকি তারা এমনটা করে থাকেন

Reported By News Desk

গঙ্গার প্রবাহকে দূষণমুক্ত করার লক্ষ্যে ,নদীকে বাঁচানোর সরকারি পদক্ষেপ “ন্যাশনাল মিশন ফর ক্লিন গঙ্গা” শুরু হয়েছে ২০১১সালের আগস্ট মাসে।চালু হয়েছে “নমামী গঙ্গে” কর্মসূচি ,ঢাকঢোল পিটিয়ে করা হচ্ছে ” গঙ্গা উৎসব”।অবশ্য সত্যিই কি বাস্তবে মেনে চলা হচ্ছে গৃহীত কর্মসূচি ? প্রকল্পের বাস্তবায়ন কি তবে শুধু কাগজে কলমেই ! সেই প্রশ্ন উঠছে প্রতিদিন চোখের সামনে ঘটে চলা ঘটনায়।প্রশাসনের চোখের সামনেই কিংবা হয়তো প্রশাসনের নির্দেশেই প্রতিদিন গঙ্গার বুকে নিক্ষেপ করা হচ্ছে প্লাস্টিক ,থার্মোকল সহ পচনশীল ,অপচনশীল বর্জ্য পদার্থ।
বহরমপুর শহরের গোরাবাজার এলাকায় 29 শে ডিসেম্বর ,বুধবার সকালে গঙ্গার ধারে বাঁধানো ঘাট ঝাড়ু দিয়ে পুজোর ফুল ,চা খাওয়া মাটির ভাঁড় ,প্লাস্টিক ,থার্মোকলের বাটি নদীতেই ফেলে দেবার দৃশ্য দেখে ওখানে কর্মরত পৌরসভার কর্মীকে চেপে ধরতেই তিনি জানালেন পৌরসভার নির্দেশেই নাকি তারা এমনটা করে থাকেন ।

কিন্তু কেন? কেন এই বর্জ্য তুলে এনে সঠিক উপায়ে বর্জ্য নিষ্কাশন করা হচ্ছেনা।কেন এভাবে প্রশাসনেরই মদতে বিষিয়ে দেওয়া হচ্ছে নদী? হাজার হাজার কোটি টাকার গঙ্গা বাঁচানোর প্রকল্পের উল্টোপিঠে প্রতিদিন নদীকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার ফল বর্ষাকালে প্রত্যক্ষ করেছে শহরবাসী।এরপরও কি সাধারণ জনগণ ,পরিবেশ কর্মী ,সমাজকর্মীরা এগিয়ে আসবেননা ?প্রশাসনের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেবেন না তাদের পরিবেশবিরোধী ,জনবিরোধী কার্যকলাপ!

Leave a Reply

Translate »