মহরমে বিশেষ দোওয়ার মজলিস দশদিনের – G Tv { Go Fast Go Together)
মহরমে  বিশেষ দোওয়ার মজলিস দশদিনের

মহরমে বিশেষ দোওয়ার মজলিস দশদিনের

Reported By : অভিজিৎ হাজরা
৩০ শে জুলাই, রবিবার, গ্ৰামীণ হাওড়া জেলার রাজাপুর থানার তুলসীবেড়িয়া দরগা শরীফে, পবিত্র মহরম উপলক্ষে দশদিন ব্যাপী অনুষ্ঠিত হচ্ছে

বিশেষ দোওয়ার মজলিস। পীর শাহ সুফী আশেকে রসুল জনাব মাস্তানেছ আব্দুল হামীদ আলি খাঁন রহঃ মাজার জিয়ারত ও ইসলাম ধর্মের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা ও বিশ্বের সকলের জন্য শুভ কামনা, শান্তি, মঙ্গল , সেবা কর্মের মাধ্যমে সবাকার পাশে থাকার জন্য আহ্বান জানিয়ে বার্তা দেওয়া হয় বলে জানান পীরজাদা রফিকুল ইসলাম খাঁন।

আরবী হিজরী সনের প্রথম মাস মহরম এই মহররমের দশ দিন ধরে ইসলাম ধর্মীয় আলোচনা করেন পীরজাদা সহিদুল ইসলাম খাঁন পীরজাদা আমিরুল ইসলাম খাঁন পীরজাদা আবেদুল ইসলাম খাঁন প্রমুখ। প্রতি দিন দেশের বিভিন্ন স্থানের শিষ্য ভক্ত মেহমান মুরিদান দর্শনার্থীরা সমবেত হন। তাজিয়া পাক নিয়ে এলাকা পরিক্রমা করে শহীদে কারবালা প্রান্তরে রাখা হবে বলে জানিয়েছেন তুলসীবেড়িয়া দরগা শরীফ কমিটির সভাপতি জনাব মহম্মদ মুক্তর আলী।

প্রতিভাবান উচ্চ শিক্ষার্থী সিরাজাম মনিরা বলেন মহরমের এই দশ দিন ধরে ইসলাম ধর্মে বিশ্বাসী মুসলমান নরনারী যেযার পীরের সিলসিলা মোতাবেক পবিত্র মহরমে রোজা রাখা, পবিত্র কোরআন পাঠ, সেবা কর্ম করে থাকে। কোথাও কোথাও তাজিয়া ,দুলদুল,গামারা তৌরী করে, বিভিন্ন ধরনের, ইসলাম ধর্মের প্রবর্তক হজরত নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর স্নেহধন্য হজরত ইমাম হোসেন, হজরত ইমাম হাসান শহীদে কারবালা শাহাদাতের স্মরণে।

Leave a Reply

Translate »