স্কারলের্ট ইন্ডিয়ার উদ্যোগে উত্তরপাড়ার আজাদ-হিন্দ আর্ট গ্যালারিতে অনুষ্ঠিত হল – G Tv { Go Fast Go Together)
স্কারলের্ট ইন্ডিয়ার উদ্যোগে উত্তরপাড়ার আজাদ-হিন্দ আর্ট গ্যালারিতে অনুষ্ঠিত হল

স্কারলের্ট ইন্ডিয়ার উদ্যোগে উত্তরপাড়ার আজাদ-হিন্দ আর্ট গ্যালারিতে অনুষ্ঠিত হল

Reported By: News Desk

এক শিল্প কর্মশালা। যার শিরোনাম ছিল “কালী কথাঃ
কালী পূজার প্রাক্কালে মা কলীকে নিয়েই আরাধনা চলল শিল্পীদের চিত্রপটে। এই কর্মশালায় মূলত দুটি ভাগে বিভক্ত হয়ে চিত্রচর্চা হল। যেমন কিছু সিনিয়র এবং জুনিয়র শিল্পী মা কলীকে সরার উপর ফুটিয়ে তুললেন।

আর কিছু শিল্পী কাগজের উপর তাদের নিজেদের ঢং-এ মা কালীর রুপ ফুটিয়ে তুললেন। তাদের মধ্যে ছিলেন কৌশিক ঘোষ, পল চিরঞ্জিত, অভিজিৎ ভট্টাচার্য এবং স্নেহেন্দু পাল। এবং এই চারজন শিল্পীর আঁকা ছবিকে ব্যাকগ্রাউন্ড করে একটি মা কালীর উপর ডান্স পারফরম্যান্স হল। যেটি ছিল এক কথায় অনবদ্য। ডান্স পারফরম্যান্স করলেন দুইজন নৃত্য শিল্পী- স্মিতা সেনগুপ্ত এবং দেবশ্রী চট্টোপাধ্যায়ের এবং ভাষ্যকার হিসাবে ছিলেন সুমিতা মল্লিক।

এই দিন অতিথি হিসাবে ছিলেন- প্রখ্যাত শিল্পী সুব্রত দাস, শিল্পী অরুণেশ চৌধুরী, শিল্পী অভিজিৎ ভট্টাচার্য, ছিলেন সমাজ সেবিকা অর্পণা সিং এবং ইনোভা কালার থেকে ছিলেন চঞ্চল কুমার। যে দুই জনের অক্লান্ত পরিশ্রমে এই উদ্যোগ অর্থ্যাৎ “কলী কথা” সফল হল সে দুই জন হলেন- সমীর চন্দ এবং দীপঙ্কর সাংকৃত্যায়ন। প্রদীপ প্রজ্জলনের মধ্যে দিয়ে শুরু হয়েছিলো শিল্প-কর্মশালা।

 

সারাদিন এক জমজমাটি শিল্পচর্চার মধ্যে দিয়েই কাটলো স্কারলের্ট ইন্ডিয়ার। উত্তরপাড়ার বুকে এমন একটি সফল উদ্যোগ সত্যিই অনবদ্য।
হুগলী থেকে সুমন্ত দাসের রিপোর্ট

Leave a Reply

Translate »