২৭ তম আর্ট এবং ফটোগ্রাফি প্রর্দশনী - G Tv { Go Fast Go Together)
২৭ তম আর্ট এবং ফটোগ্রাফি প্রর্দশনী

২৭ তম আর্ট এবং ফটোগ্রাফি প্রর্দশনী

Reported By : অভিজিৎ হাজরা
২৬ শে নভেম্বর, রবিবার, তবু অভিমান ও ফিউচার ফর নেচার ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আজকের দূষণের বিরুদ্ধে জীবন এই ভাবনাকে সামনে রেখে নজরুল তীর্থ নিউটনের ১ম তলে ২৭ তম আর্ট এবং ফটোগ্রাফি প্রর্দশনী ৩ দিন ব্যাপী চলছে।

গ্ৰামের অন্ধকারে থাকা নতুন প্রজন্মের প্রতিভা দের জায়গা করে দেওয়া আমাদের উদ্দেশ্যে। নতুন ফটোগ্রাফি শেখা দের ফটো যেমন জায়গা করে নিলো ঠিক একইভাবে পৃথিবী বিখ্যাত চিত্র শিল্পী ও ফটোগ্রাফার দের ছবি থাকলো।

দূষণের বিরুদ্ধে লাইভ ছবি আঁকলেন শিল্পীরা দূষণের বিরুদ্ধে জীবন। মঞ্চে উপবিষ্ট খ্যতিমানা চিত্র শিল্পী শুভপ্রশনন্ন ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত স্বাতী নন্দী চক্রবর্তী, পৃথিবী বিখ্যাত সাংবাদিক কনতীয়া সিনহা। প্রদশর্নীর উদ্বোধন করেন। বিশেষ অতিথি খ্যতিনামা শুভপ্রশনন্ন তিনি বলেন সবাই কে মিলিত হয়ে পরিবেশের কথা বলতো দৃঢ় ভাবে বলতে হবে। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ফিউচার ফর নেচার ফাউন্ডেশনের সম্পাদক শুভ্রদীপ ঘোষ। বিশেষ অতিথির বক্তব্যে উঠেআসে দূষণের বিরুদ্ধে নিজ নিজ স্থানে ঐক্যবদ্ধ লড়াই। কালি কলম ক্যামেরা কেনভাশ ভালোবাসা মানষকে একসাথে পরিবেশ দূষণের বিরুদ্ধে আনাই তাদের লক্ষ্য। বিশেষ অতিথির দের হাতে তুলে দেওয়া হয় স্মারক সেখানে ছিল অভিনবত্ব গ্ৰাম বাংলা থেকে হারিয়ে যাওয়া পেঁচা ও তার পেটে ঘড়ি যা বর্ণনা করা হয়েছে তারা বিশ্বাস করেন ঘড়ির কাঁটার উল্টো দিকে সময় কে ঘোরাতে তারা বিশ্বাস করেন একদিন সব ঠিক হয়ে যাবে। এই উপহার পেয়ে খুব খুশি হন উপস্থিত অতিথিরা। হাওড়া জেলার ছোট একটি সংগঠনের উদ্দোগে খুবই উদ্দীপনা উৎসাহের সাথে চলছে এই প্রদশর্নী।

Leave a Reply

Translate »