বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা উপযুক্ত স্নেহ,গাইডেন্স পেলে তাদের কৃতিত্ব দেখিয়ে বিশ্বের দরবারে দেশের নাম উজ্জ্বল করতে পারে – G Tv { Go Fast Go Together)
বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা উপযুক্ত স্নেহ,গাইডেন্স পেলে তাদের কৃতিত্ব দেখিয়ে বিশ্বের দরবারে দেশের নাম উজ্জ্বল করতে পারে

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা উপযুক্ত স্নেহ,গাইডেন্স পেলে তাদের কৃতিত্ব দেখিয়ে বিশ্বের দরবারে দেশের নাম উজ্জ্বল করতে পারে

Reported By : অভিজিৎ হাজরা

৩ রা জুন, শনিবার, জার্মানির বার্লিনে এই মাসে ১৭ থেকে ২৫ তারিখ নয়দিন ব্যাপী অনুষ্ঠিত হবে সামার স্পেশাল অলিম্পিক গেমস। এই গেমসে বিশ্বের অনেক দেশের অ্যাথলিটদের পাশাপাশি ভারতীয় দলের অ্যাথলিটরা অংশগ্রহণ করবে।সামার স্পেশাল অলিম্পিক গেমসে থাকছে হ্যান্ডবল, ফুটবল, সাইকেলিং সহ পনের টি ইভেন্ট।সামার স্পেশাল অলিম্পিক গেমসে ভারতীয় মহিলা হ্যান্ডবল দল ও অংশগ্রহণ করবে। এই দলে গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়ার ‘ আশা ভবন সেন্টার ‘ এর আবাসিক প্রিয়াঙ্কা দাস অংশগ্রহণের সুযোগ পেয়েছে।
প্রিয়াঙ্কা দাসের বাড়ি গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া ১ নং ব্লকের হাটগাছা এলাকায়। প্রিয়াঙ্কা বর্তমানে উলুবেড়িয়ার ‘ আশা ভবন সেন্টার ‘ এ ১৩ বছর ধরে আবাসিক হিসাবে রয়েছে।কারণ প্রিয়াঙ্কা সম্পুর্ণ মূক ও বধির। উলুবেড়িয়ার
‘ আশা ভবন সেন্টার ‘ বিশেষ চাহিদা সম্পন্নদের জন্য হোম। এই কারণে প্রিয়াঙ্কার বাবা – মা ১৩ বছর আগে প্রিয়াঙ্কাকে এই আবাসিক সেন্টারে রেখে যান।
বিশেষ চাহিদা সম্পন্ন প্রিয়াঙ্কার বাবা গোপাল দাস পেশায় একজন অটোচালক। তিনি উলুবেড়িয়া – রানিহাটী রুটে অটো চালান। প্রিয়াঙ্কার মা বিউটি দাস একজন গৃহবধূ। প্রিয়াঙ্কার খেলাধুলায় এবং স্পেশাল অলিম্পিকে ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পাওয়ায় প্রিয়াঙ্কার বাবা গোপাল দাস ও মা বিউটি দাস যারপরনাই খুশি। প্রিয়াঙ্কার খেলাধুলায় সাফল্য ও স্পেশাল অলিম্পিকে সুযোগ পাওয়া প্রসঙ্গে প্রিয়াঙ্কার বাবা ও মা বলেন,প্রিয়াঙ্কাকে আমরা জম্ম দিলেও তার এই সাফল্য ও কৃতিত্ব সম্পুর্ণটাই ‘ আশা ভবন সেন্টার ‘ এর। প্রিয়াঙ্কার খেলাধুলায় সাফল্য ও স্পেশাল অলিম্পিকে সুযোগ পাওয়ায় তার বাবা -মা এর পাশাপাশি প্রিয়াঙ্কার আত্নীয় স্বজন,গ্ৰামবাসীদের পাশাপাশি ‘ আশা ভবন সেন্টার ‘ এর সমস্ত আবাসিকবৃন্দ, সেন্টার এর সকল কর্মচারীবৃন্দ খুশি। প্রিয়াঙ্কার খেলাধুলায় সাফল্য ও সামার স্পেশাল অলিম্পিকে ভারতীয় দলে সুযোগ পাওয়া প্রসঙ্গে ‘ আশা ভবন সেন্টার ‘ এর ডিরেক্টর জন মেরি বাড়ুই বলেন, ‘ সামার স্পেশাল অলিম্পিকে ভারতীয় মহিলা হ্যান্ডবল দলে আমাদের এই সেন্টারের আবাসিক প্রিয়াঙ্কা স্থান পাওয়া আমাদের কাছে অত্যন্ত গর্বের বিষয় ‘ ।জন মেরি বাড়ুই আর ও বলেন, ‘ আমার আশা ও দৃঢ বিশ্বাস প্রিয়াঙ্কা তার সেরা খেলাটা দেখিয়ে আসবে আমাদের ভারতবাসীর জন্য। শুধু প্রিয়াঙ্কাই নন, এই ‘ আশা ভবন সেন্টার ‘ এর আরো ও পাঁচ জন আবাসিক জার্মানির বার্লিনে সামার স্পেশাল অলিম্পিক গেমস -এ অংশগ্রহণ করতে চলেছে। এই পাঁচ জন প্রতিযোগি ও ভালো ফল করবে বলে আমি আশা করছি।
প্রিয়াঙ্কার বাবা -মা বলেন,’ আমাদের মেয়ে মূক ও বধির হয়ে জম্মগ্ৰহণ করার পর থেকেই আমাদের অনেক কটাক্ষের মুখে পড়তে হয়েছে আমরা সমস্ত কটাক্ষ, বিভিন্ন জনের বিভিন্ন মন্তব্য দাঁতে দাঁত চেপে সহ্য করেছি। প্রিয়াঙ্কাকে ও কটাক্ষ শুনতে হয়েছে। আজকে আমার সেই মূক ও বধির মেয়ে প্রিয়াঙ্কা সমস্ত কটাক্ষকে উপেক্ষা করে আজকে এই জায়গায় পৌঁছেছে।এটা আমাদের কাছে অত্যন্তের গর্বের বিষয়।
প্রিয়াঙ্কার এই সাফল্যে গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়ার হাটগাছা গ্ৰামের প্রিয়াঙ্কার পাড়া -প্রতিবেশি ও গ্ৰামবাসীবৃন্দ বলেন,
‘ প্রিয়াঙ্কার এই সাফল্যে আমরা সত্যিই গর্বিত। আমরা বুঝতে পেরেছি, বিশেষ চাহিদা সম্পন্ন শিশু উপযুক্ত স্নেহ, পরিচর্যা,গাইডেন্স পেলে তাঁরা তাঁদের প্রতিভা দেখাতে পারে। তাঁরা তাঁদের প্রতিভা বিশ্বের দরবারে দেখিয়ে নিজেদের দক্ষতা, কৃতিত্ব প্রমাণ করে সাফল্যের মুকুট দেশবাসী -রাজ্যবাসী, জেলাবাসী ও গ্ৰামবাসীদের উপহার দিতে পারে ‘ ।

Leave a Reply

Translate »
Call Now Button