রেলওয়ে মাল গোদাম শ্রমিকদের জন্য নূন্যতম মজুরীর ছাড়পত্র আদায় - G Tv { Go Fast Go Together)
রেলওয়ে মাল গোদাম শ্রমিকদের জন্য নূন্যতম মজুরীর ছাড়পত্র  আদায়

রেলওয়ে মাল গোদাম শ্রমিকদের জন্য নূন্যতম মজুরীর ছাড়পত্র আদায়

Reported By:- News Desk

ভারতীয় রেলওয়ে মাল গোদাম শ্রমিক ইউনিয়নের আয়োজনে এবং ভারত  সরকারের স্কিল ইন্ডিয়ার সমর্থনে “ রেলওয়ে গুডস শেড ওর্য়াকার্স মন্থন ২০২৩”  নিউ দিল্লির  ডঃ আম্বেদকর  ইন্টারন্যাশনাল সেন্টারে ১৪ই ডিসেম্বর অনুষ্ঠিত হলো।  ভারতীয় রেলওয়ের মাল গোদাম শ্রমিকদের সব রকম সরকারি সুবিধার দাবীতে দীর্ঘ লড়াই আন্দোলনের স্বার্থকতার পর জাতীয়স্তরে “ মন্থন ২০২৩” আয়োজিত হল। গৌরবময় উপস্থিতি ছিল ভারত সরকারের মিনিস্ট্রি অফ মাইনোরিটি অ্যাফেয়ার্স- এর প্রতিমন্ত্রী শ্রী জন বারলা।

এর সঙ্গে উপস্থিত ছিলেন মেম্বার (ফিনান্স) , প্রসার ভারতী বোর্ড এবং পূর্ব চিফ লেবার কমিশনার (সেন্ট্রাল) শ্রী ডি পি এস নেগী, লেবার এন্ড ওয়েলফেয়ারের ডি জি এল ডাবলু বিভাগের ডেপুটি লেবার ওয়েলফেয়ার কমিশনার শ্রী নিরঞ্জন কুমার, ডেপুটি ডিরেক্টর জেনারেল ডঃ ওমকার শর্মা, রিজিওনাল লেবার কমিশনার (হেড কোয়ার্টার) উপস্থিত ছিলেন ভারতীয় রেলওয়ে মাল গোদাম শ্রমিক ইউমিয়ানের রাষ্ট্রীয় সভাপতি ও ভারত সরকারের খাদ্য মন্ত্রকের রাজ্য স্তরের পরামর্শদাতা সমিতির সদস্য , রেলওয়ে  জোনের পরামর্শদাতা কমিটির সদস্য, টেলিকম এডভাইজারি কমিটির সদস্য তথা সুনামধন্য সমাজসেবী ডঃ পরিমল কান্তি মন্ডল , সংগঠনের সহ সভাপতি শ্রী ইন্দুশেখর চক্রবর্তী সহ কেন্দ্রীয় কমিটির সদস্যরা ও ভারতবর্ষের বিভিন্ন রাজ্যের রেল মাল গোদাম থেকে আসা শ্রমিক প্রতিনিধিরা।

 

অনিষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সংগঠনের রাষ্ট্রীয় সভাপতি পরিমল কান্তি মন্ডল বলেন যে ব্রিটিশ শাসনের সময় থেকে এই রেল মাল গোদাম শ্রমিকদের সঙ্গে হয়ে আসা শোষণের বিরুদ্ধে বি.আর. এম.জি এস ইউ’র দীর্ঘ লড়াই আন্দোলনের ফলশ্রুতি হিসেবে সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা এই শ্রমিকরা পেয়েছেন। এখন সরকারি মর্যাদা থেকে শুরু করে নূন্যতম মজুরী, বীমা, পেনশন শহ মাল গোদামে পানীয় জল, আরামগৃহ ও শৌচাগারের সুবিধাপাওয়ায় দেশব্যাপী প্রায় দশ লক্ষ রেল মাল গোদাম শ্রমিক উপকৃত হয়েছেন। আমরা ভারত সরকারের স্কিল ইন্ডিয়ার সঙ্গে সংযুক্ত ভাবে রেল মাল গোদাম স্রমিকদের সুস্থ ও সুরক্ষিত কাজের পরিবেশ রক্ষার প্রশিক্ষণের দায়িত্ব পেয়েছি। এই লড়াই আন্দোলন চলবে, যতক্ষণ পযর্ন্ত ভারতীব রেলওয়ে এই শ্রমিকদের রেলওয়ে শ্রমিক হিসেবে মান্যতা দেবে।

Leave a Reply

Translate »