লক্ষীপূজার আগের দিন অলৌকিক ঘটনার সাক্ষী কলিকাতা গ্ৰাম – G Tv { Go Fast Go Together)
লক্ষীপূজার আগের দিন অলৌকিক ঘটনার সাক্ষী কলিকাতা গ্ৰাম

লক্ষীপূজার আগের দিন অলৌকিক ঘটনার সাক্ষী কলিকাতা গ্ৰাম

Reported By:- অভিজিৎ হাজরা, আমতা

গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া উত্তর বিধান সভা তথা আমতা ১ নং পঞ্চায়েত সমিতির অন্তর্গত রসপুর গ্ৰাম পঞ্চায়েতের কলিকাতা গ্ৰামে গত ১৩ বছর ধরে সম্পুর্ণ মহিলাদের দ্বারা পরিচালিত
‘ লক্ষী সংঘ ‘ লক্ষী আরাধনায় ব্রতী হন।এই বছর ‘ লক্ষী সংঘ ‘ র লক্ষী আরাধনার ১৪ তম বর্ষ। এই বছর লক্ষী পূজার আগের দিন এক অলৌকিক ঘটনা প্রত্যক্ষ করল কলিকাতা গ্ৰামবাসীবৃন্দ।
অলৌকিক ঘটনা প্রসঙ্গে জানা যায়, কলিকাতা গ্ৰামে কালিমন্দির সংলগ্ন তিন দিক খোলা পাকা মুক্ত মঞ্চে লক্ষী পূজা হয়ে আসছে। কালিমন্দিরের দালানে প্রতিদিন সন্ধ্যায় গ্ৰামের বয়স্ক ব্যক্তিরা বসে গল্প করে।তাস খেলে। এই বছর লক্ষী পূজার আগের দিন বয়স্ক ব্যক্তিরা প্রতিদিনের মত কালিমন্দিরের দালানে বসে গল্প করছিল।তাস খেলছিল। সন্ধ্যা ৭টার সময় হঠাৎই তারা দেখেন, মন্দিরের উত্তর দিক থেকে একটি পেঁচা উড়ে এসে কালিমন্দির সংলগ্ন তিন দিক খোলা মুক্ত মঞ্চের যেখানে লক্ষী প্রতিমার আসন থাকে, সেই মুক্ত মঞ্চ বেশ কয়েকবার প্রদক্ষীণ করে মঞ্চের সামনে থাকা একটি গোল পোষ্টে লক্ষী প্রতিমার আসনের দিকে তাকিয়ে বসে পড়ে।পেঁচাটি ঐ স্থানে প্রায় ২০ মিনিট বসে থাকার পর যে দিক থেকে এসে ছিল সেই উত্তর দিকে উড়ে যায়। পেঁচার এই বসে থাকার দৃশ্য উপস্থিত বয়স্ক ব্যক্তিরা মোবাইল ক্যামেরাবন্দী করেন।
এই ঘটনা জানাজানি হতেই কলিকাতা ও পাশ্ববর্তী গ্ৰামের কৌতুহলী মানুষজন ছুটে আসেন। উপস্থিত ব্যক্তিদের কাছ থেকে ঘটনার কথা শোনেন ও মোবাইলে বন্দী থাকা ফটো দেখেন। কলিকাতা ও পাশ্ববর্তী গ্ৰামের বয়স্ক মানুষজন জানান,এমন দৃশ্য এর আগে আমরা প্রত্যক্ষ করি নি এমন ঘটনার কথা আমরা আমাদের সময়ের বয়স্ক ব্যক্তিদের কাছ থেকে শুনি নি।
এই ঘটনার পর কলিকাতা গ্ৰামের বাসিন্দারা বলতে শুরু করেছেন, এই গ্ৰামের প্রতি লক্ষীর আর্শীবাদ পড়েছে।

Leave a Reply

Translate »