'শিক্ষা সংকল্প' পুরষ্কারে পুরষ্কৃত রাজদূত সামন্ত - G Tv { Go Fast Go Together)
‘শিক্ষা সংকল্প’ পুরষ্কারে পুরষ্কৃত রাজদূত সামন্ত

‘শিক্ষা সংকল্প’ পুরষ্কারে পুরষ্কৃত রাজদূত সামন্ত

Reported By : অভিজিৎ হাজরা
৩রা অক্টোবর, মঙ্গলবার, গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া ১ নং ব্লকের হাটগাছা অঞ্চলের বাড়মাংরাজপুর প্রাথমিক বিদ্যালয় দীর্ঘদিন ধরেই প্রাতিষ্ঠানিক শিক্ষার সমান্তরাল সামাজিক ও পরিবেশ শিক্ষার পাঠ দিয়ে আসছে। কারণ বর্তমান পরিস্থিতিতে বর্তমান সমাজ পরিবেশে ভয়ঙ্কর সংকটের মধ্যে দাঁড়িয়ে আছে।সমাজ ব্যবস্থা ও আজ তার অস্তিত্বের সঙ্গে লড়াই করছে।আর সেই সংকটময় পরিস্থিতিতে বিদ্যালয় তার দায়িত্ব ও কর্তব্য এড়িয়ে যেতে পারে না।

এই দায়িত্ব ও কর্তব্যকে সামনে রেখে বাড়মাংরাজপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজদূত সামন্ত তাঁর সহকর্মীদের সঙ্গে নিয়ে বিদ্যালয়ের কচি কাঁচা পড়ুয়াদের মাধ্যমে এলাকার মাংরাজপুর ও বাড়মাংরাজপুর মানুষদের সহযোগিতায় দায়িত্বশীল নাগরিক তৈরীর জন্য বিদ্যালয়ে নিয়মিত কর্মসূচি গ্ৰহণ করে তা পালন করে চলেছেন।

তাঁর এই দায়িত্ব ও কর্তব্য পালনের কাজের স্বীকৃতি স্বরূপ ভারত সরকারের শিক্ষা দপ্তর থেকে প্রদত্ত ' শিক্ষা সংকল্প ' পুরষ্কারে পুরষ্কৃত করা হল বাড়মাংরাজপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজদূত সামন্তকে।

' শিক্ষা সংকল্প ' পুরষ্কার দিতে বিদ্যালয়ে উপস্থিত হয়েছিলেন ' V - FORCE VOLUNTEER OF UNITED NATION (INDIA) ' (ভি - ফোরস্ ভলেন্টিয়ার অব ইউনাইটেড নেশনস্ (ভারত) এবং ' UNISEF ' (ইউনিসেফ) ' U ' (ইউ) রিপোর্টার দেবাশীষ দাস।

প্রধান শিক্ষক রাজদূত সামন্ত -র এই সম্মান প্রাপ্তি স্বচক্ষে দেখার জন্য বিদ্যালয়ে উপস্থিত হয়েছিলেন এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র -ছাত্রীবৃন্দ।

Leave a Reply

Translate »