স্কুল যেতে মুখিয়ে পড়ুয়া থেকে শিক্ষকরা – G Tv { Go Fast Go Together)

স্কুল যেতে মুখিয়ে পড়ুয়া থেকে শিক্ষকরা

১৬ নভেম্বর থেকে খুলছে স্কুলের দরজা, স্কুল যেতে মুখিয়ে পড়ুয়া থেকে শিক্ষকরা

শিলিগুড়ির উত্তর কন্যায় সোমবার প্রশাসনিক বৈঠক চলাকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে নির্দেশ দেন, ১৫ নভেম্বর থেকে স্কুল খোলার বিষয়টি দেখে নিতে। মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পর এই স্পষ্ট আগামী ১৫ নভেম্বর থেকে রাজ্যে পুনরায় খুলছে স্কুলের দরজা। তবে ওই দিন সরকারি ছুটি থাকায় পরের দিন অর্থাৎ ১৬ নভেম্বর থেকে খুলছে স্কুল। আর এই খবর ছড়িয়ে পড়তেই খুশির হাওয়া পড়ুয়া থেকে শিক্ষক মহলে।

মুখ্যমন্ত্রীর তরফ থেকে পুনরায় স্কুল খোলার নির্দেশ দেওয়ার পরেই সিউড়ির শিক্ষকরা জানিয়েছেন, আমরা আগাম প্রস্তুতি নিচ্ছি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পরেই এই তৎপরতা শুরু হয়েছে আমাদের।

একইভাবে স্কুল পড়ুয়ারা জানিয়েছেন, স্কুলের মধ্যে পড়াশোনার কোনো বিকল্প হতে পারে না। নতুন করে স্কুলে যেতে পারবো এটা জানতে পেরেই চরম আনন্দিত আমরা। স্কুলে ঠিকঠাক পড়াশোনা হওয়ার পাশাপাশি আমরা বন্ধু-বান্ধবদের সঙ্গে মেলামেশা করতে পারব।

প্রসঙ্গত, গত বছর দেশ তথা রাজ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকেই বন্ধ রয়েছে স্কুল-কলেজের দরজা। এমন পরিস্থিতিতে এই বছরের প্রথমদিকে নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্কুলের দরজা খুলে দেওয়া হলেও মাত্র কয়েকদিনের মধ্যেই তা বন্ধ হয়ে যায় করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে। অন্যদিকে দীর্ঘদিন ধরেই বাকি শ্রেণীর পড়ুয়ারা এবং কলেজ পড়ুয়া স্কুলের মুখ করতে পারেননি। এমত অবস্থায় স্বাভাবিকভাবেই স্কুল কলেজ খোলার নির্দেশে তাদের মধ্যে বইছে খুশির হাওয়া।

এই প্রসঙ্গে বলে রাখা ভালো, আগামী ১৬ নভেম্বর থেকে নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পরিবারের নিয়ে শুরু হবে স্কুলের পঠন-পাঠন। একইভাবে পঠন-পাঠন শুরু হবে কলেজ পড়ুয়াদের নিয়ে।

Leave a Reply

Translate »
Call Now Button