উলুবেড়িয়া সোমেশ্বর সন্তোষনগর মৈত্রী সংঘ ময়দানে অনুষ্ঠিত হল দু দিন ব্যাপী দিবানিশি ক্রিকেট প্রতিযোগিতা – G Tv { Go Fast Go Together)
উলুবেড়িয়া সোমেশ্বর সন্তোষনগর মৈত্রী সংঘ ময়দানে অনুষ্ঠিত হল দু দিন ব্যাপী দিবানিশি ক্রিকেট প্রতিযোগিতা

উলুবেড়িয়া সোমেশ্বর সন্তোষনগর মৈত্রী সংঘ ময়দানে অনুষ্ঠিত হল দু দিন ব্যাপী দিবানিশি ক্রিকেট প্রতিযোগিতা

দিবানিশি ক্রিকেট প্রতিযোগিতা অভিজিৎ হাজরা, আমতা, হাওড়া :- গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া উত্তর বিধান সভা কেন্দ্রের আমতা ১ পঞ্চায়েত সমিতির সিরাজবাটি গ্ৰাম পঞ্চায়েতের অন্তর্গত সোমেশ্বর সন্তোষনগর মৈত্রী সংঘ ময়দানে অনুষ্ঠিত হল দু দিন ব্যাপী দিবানিশি ক্রিকেট প্রতিযোগিতা। ২৩ বছর আগে আমতা থানার সন্তোষনগর ন্যাশনাল ক্লাব সর্বপ্রথম আমতার বুকে দিবানিশি ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করেছিল। পরবর্তী সময়ে এই খেলা পরিচালনা করছে সন্তোষনগর স্পোটিং ক্লাব। সেই ধারাবাহিকতা আজ ও অব্যাহত। এবারে ২৪ তম বর্ষে দিবানিশি , লালমোহন ঘোষ ও অনিল কাঁড়ার মেমোরিয়াল উইনার্স ও রানার্স ট্রফি এবং শ্যামলী ধাড়া ও প্রমিলা ধাড়া মেমোরিয়াল উইনার্স ও রানার্স ফরগুড ট্রফি ১৬ দলীয় ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হল সোমেশ্বর সন্তোষনগর মৈত্রী সংঘ ময়দানে সন্তোষনগর স্পোটিং ক্লাব এর পরিচালনায়।

সোমেশ্বর সন্তোষনগর মৈত্রী সংঘ ময়দানের ৫০ ফুট দূরত্বে একদিক দিয়ে বয়ে গেছে দুঃখের নদ ' দামোদর ' অপর দিক দিয়ে বয়ে গেছে ' রণ ' নদী। যা বর্তমানে ' মান্দারিয়া ' খাল নামে পরিচিত। এই মাঠে দুই দিন ব্যাপী দিবানিশি ক্রিকেট প্রতিযোগিতায় শীত ও প্রচন্ড কুয়াশা কে উপেক্ষা করে ক্রিকেটাররা যেমন তাদের পারদর্শীতা দেখালো অপর দিকে হাজার হাজার দর্শক ও প্রচন্ড শীত ও কুয়াশা কে উপেক্ষা করে খেলা দেখায় মেতে উঠে। চূড়ান্ত পর্বের খেলায় উপস্থিত ছিলেন উলুবেড়িয়া উত্তর বিধান সভা কেন্দ্রের বিধায়ক ডাঃ নির্মল মাজি, আমতা কেন্দ্রের বিধায়ক সুকান্ত পাল, ক্রিকেটের ব্যান্ড অ্যাম্বাসাডার পিন্টু জয়সোয়াল, হাওড়া জেলা পরিষদের কর্মাধ্যক্ষ বিমল দাস, আমতা ১ নং পঞ্চায়েত সমিতির সভাপতি জয়শ্রী বাগ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। চূড়ান্ত পর্বের খেলার শুরুতেই ছোট ছোট শিশুদের নৃত্য ও আতসবাজির বাহার দর্শকদের দ্বারা প্রশংসিত হয়। চূড়ান্ত পর্বের খেলাটি অনুষ্ঠিত হয় ' অলো একাদশ ' ও ' পি পি মেমোরিয়াল ' দলের মধ্যে। চূড়ান্ত পর্বের খেলায় ' পি পি মেমোরিয়াল ' বিজয়ী হন।বিজীত হন ' অলো একাদশ ' ।বিজয়ী দলকে ট্রফি ও ক্যাশ চল্লিশ হাজার টাকা,বিজীত দলকে ট্রফি ও ত্রিশ হাজার টাকা দেওয়া হয়। এছাড়া চূড়ান্ত পর্বের খেলার দুটি অংশগ্ৰহণকারী দলের খেলোয়াড়দের ব্যক্তিগত পুরষ্কার ও খেলায় উল্লেখযোগ্য পারদর্শীতার জন্য পারদর্শী খেলোয়াড়দের দেওয়া হয় বিশেষ পুরস্কার।

Leave a Reply

Translate »
Call Now Button