‘নবম সুতানুটি তথ্য এবং স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব ২০২২’ থেকে পুরস্কৃত হলেন একাধিক ব্যক্তি – G Tv { Go Fast Go Together)
‘নবম সুতানুটি তথ্য এবং স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব ২০২২’ থেকে পুরস্কৃত হলেন একাধিক ব্যক্তি

‘নবম সুতানুটি তথ্য এবং স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব ২০২২’ থেকে পুরস্কৃত হলেন একাধিক ব্যক্তি

Reported By : News Desk
কোলকাতা (২৮ ডিসেম্বর '২২):- 'বিশ্ব চলচ্চিত্র দিবস'-এর আবেগঘন মুহুর্তে 'নবম সুতানুটি তথ্য এবং স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব ২০২২' থেকে পুরস্কৃত হলেন একাধিক ব্যক্তি।

আজ কোলকাতার 'রামমোহন হল'-এ 'নবম সুতানুটি তথ্য এবং স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব ২০২২'-এর উৎসব বিতরণী মঞ্চ থেকে স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র 'মা তুমি'-র জন্য অর্জুন পুরস্কার প্রাপ্ত ফুটবলার শান্তি মল্লিকের হাত থেকে 'বেস্ট সর্ট ফিল্ম স্টোরী' পুরস্কারে সম্মানিত হলেন বাদল সরকার। সন্ধ্যায় রোটারি ডিস্ট্রিক্ট ৩২৯১-এর ডিস্ট্রিক্ট গভর্নর অজয় দে, প্রথম মহিলা ফুটবল খেলোয়াড় রূপে 'অর্জুন' সম্মানে ভূষিত শান্তি মল্লিক, ফিফা রেফারি অনামিকা সেন সহ অন্যান্য বরেণ্য অতিথিবর্গকে সাথে নিয়ে মঙ্গল দ্বীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভারম্ভ করেন রামকৃষ্ণ মঠ ও মিশন-এর অন্যতম সন্ন্যাস স্বামী বিশ্বাদ্যানন্দ মহারাজ। পরে পুরস্কার বিতরণী মঞ্চে অন্যতম অতিথি রূপে যোগদান করেন পর্বতারোহী পিয়ালী বসাক।

'এ ডি মুভিজ ইন্টারন্যাশনাল' ও 'রোটারি ক্লাব অফ আধুনিক কোলকাতা' আয়োজিত 'নবম সুতানুটি তথ্য এবং স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব ২০২২'-এর 'বেস্ট সর্ট ফিল্ম স্টোরী' এবং 'বেস্ট সর্ট ফিল্ম ফর সোস্যাল ম্যাসাজ' বিভাগে পুরস্কৃত হলেন বাদল সরকার। প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৮ থেকে ৩০ নভেম্বর কোলকাতার নন্দন প্রেক্ষাগৃহে আয়োজিত হয়েছিল 'নবম সুতানুটি তথ্য এবং স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব ২০২২'। চলচ্চিত্র উৎসবে 'বেস্ট সর্ট ফিল্ম স্টোরী' রূপে চিহ্নিত হয়েছিল 'মা তুমি' এবং 'বেস্ট সর্ট ফিল্ম ফর সোস্যাল ম্যাসাজ' রূপে চিহ্নিত হয়েছিল 'এডপশন' নামের আর এক চলচ্চিত্র।
অনুষ্ঠানের আয়োজক সংস্থার তরফ থেকে সমীরণ চক্রবর্তী ও অজয় দে একযোগে জানিয়েছেন, "আজ 'নবম সুতানুটি তথ্য এবং স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব ২০২২'-থেকে বিভিন্ন বিভাগে যে সকল ব্যক্তিরা সম্মানিত হয়েছেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য- 'স্পেশাল জুরি এওয়ার্ড' বিভাগ থেকে 'পা' ছবির জন্য অভিনেতা-র পুরস্কার ছিনিয়ে নিয়েছেন রাজ সেনগুপ্ত, 'জতুগৃহ' ছবির জন্য অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন গার্গী রায়চৌধুরী, 'জেনারেশন এক্স' ছবির জন্য চলচ্চিত্র সম্পাদকের পুরস্কার পেয়েছেন রাজশেখর চ্যাটার্জি, 'ক্যানভাস' ছবির জন্য সেরা চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন একযোগে বৈশাখী বসু ও স্বপনকুমার মিত্র, 'কাঁচা মাছের রক্ত' ছবিতে দৃশ্যগ্রহণের জন্য সেরা চলচ্চিত্রগ্রাহক (ডিওপি)-এর পুরস্কার পেয়েছেন সুস্মিতা বড়ুয়া-র মতো ব্যক্তিরা। অপরদিকে 'বেস্ট এওয়ার্ড' বিভাগ থেকে 'দ্য ওয়ার' ছবির জন্য বেস্ট শর্ট ফিল্ম এক্টর (মেল) পুরস্কার পেয়েছেন নরেন ভট্টাচার্য, 'রে অব হোপ' ছবির জন্য বেস্ট শর্ট ফিল্ম এক্টর (ফিমেল) পুরস্কার পেয়েছেন সময়িকা চৌধুরী। এঁরা ছাড়াও বিভিন্ন বিভাগ থেকে আরো অনেকে পুরস্কৃত হয়েছেন। এর পাশাপাশি 'সুতানুটি অনন্য সম্মান ২০২২' বিভাগেও ৩ জনকে পুরস্কৃত করা হয়েছে।"

Leave a Reply

Translate »
Call Now Button